March 1, 2024, 9:28 am

বিকালে গাজীপুরের জোড়পুকুরে অভিনেতা আহমেদ রুবেলের দাফন

Reporter Name
  • আপডেট Thursday, February 8, 2024
  • 15 জন দেখেছে

বিনোদন প্রতিবেদক :: সদ্য প্রয়াত অভিনেতা আহমেদ রুবেলকে গাজীপুরে সমাহিত করা হবে। গণমাধ্যমকে এমনটাই নিশ্চিত করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ। তিনি জানিয়েছেন, আজ বৃহস্পতিবার বিকালে আসরের নামাজের পরে গাজীপুরের উত্তর ছায়াবীথি জোড়পুকুরে আহমেদ রুবেলকে দাফন করা হবে।
বর্তমানে এই অভিনেতার মরদেহ রয়েছে মোহাম্মদপুর মারকাজুলের হিমঘরে। নাসির উদ্দীন ইউসুফ জানিয়েছেন, সেখান থেকে বেলা ১১টায় আহমেদ রুবেলের মরদেহ ঢাকা থিয়েটারের উদ্যোগে নেওয়া হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানানো হবে। এরপর দুপুরে নেওয়া হবে গাজীপুরে।
বুধবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ছিল নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ সিনেমার উদ্বোধনী শো। সেখানে উপস্থিত থাকার কথা ছিল আহমেদ রুবেলের। তিনি ওই সিনেমায় জয়া আহসানের বিপরীতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন।
জানা যায়, সিনেমার প্রদর্শনীতে যোগ দিতে বাসস্থান গাজীপুর থেকে নিজেই প্রাইভেটকার চালিয়ে বিকাল সাড়ে পাঁচটার দিকে বসুন্ধরা শপিং মলে আসেন আহমেদ রুবেল। কিন্তু শপিং মলের বেজমেন্টে গাড়ি পার্কিং করে নামার পরই তিনি অজ্ঞান হয়ে পড়ে যান।
খবর পেয়ে নুরুল আলম আতিকসহ ‘পেয়ারার সুবাস’ টিমের লোকজন তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যান। সেখানে সন্ধ্যা ৬টার দিকে রুবেলকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। পরীক্ষা করে চিকিৎসকরা জানান, হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে মারা গেছেন অভিনেতা। তাকে মৃত অবস্থায়ই হাসপাতালে নেওয়া হয়েছিল।
আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। রুবেল ছোটবেলা থেকেই বেড়ে উঠেছিলেন ঢাকায়। তিনি পরিবার নিয়ে ঢাকার অদূরে গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।
সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’-তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।
পরবর্তীতে হুমায়ূন আহমেদের বেশকিছু নাটকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছিলেন আহমেদ রুবেল। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’তেও। এছাড়া কাজ করেছেন কলকাতার সিনেমা ‘পারাপার’-এও।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর