May 21, 2024, 12:48 am

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হলেন নূরুন নাহার

Reporter Name
  • আপডেট Wednesday, April 12, 2023
  • 214 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) নূরুন নাহারি। আজ বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব জেহাদ উদ্দিন।এ বিষয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব জেহাদ উদ্দিন জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) নূরুন নাহারকে ডেপুটি গভর্নর করা হয়েছে। এ সংক্রান্ত প্রাজ্ঞাপন আজই ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

জানা গেছে, আগামী ১ জুলাই মেয়াদ পূর্ণ হবে ডেপুটি গভর্নর আহমেদ জামালের। ওই পদটিতে নূরুন নাহারকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দেন। তারপরই আজ অর্থ মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংকের এই নির্বাহী পরিচালককে নতুন ডেপুটি গভর্নর করা হলো।

নূরুন নাহার ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ক্রেডিট গ্যারান্টি ডিপার্টমেন্ট এবং নিরাপত্তা ব্যবস্থাপনা বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রি এবং এশিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০১ সালে এমবিএ ডিগ্রি অর্জন করেন। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর