June 23, 2024, 11:37 pm

ফুলকির আয়োজনে গাজীপুরে দিনব্যাপী পুতুল নাটক ‘সুস্থ থাকি‘ প্রদর্শনী

Reporter Name
  • আপডেট Friday, June 7, 2024
  • 21 জন দেখেছে

বিনোদন প্রতিবেদক :: ‘ফুলকি’র আয়োজনে এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় ও এইচ এন্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে শিশুর সুষম খাবার ও পুষ্টির ব্যাপারে সামাজিক সচেতনতার অংশ হিসেবে আজ শুক্রবার গাজীপুর সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ডের পারিজাত কোনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এবং ৯ নং ওয়ার্ডের এম এ কুদ্দুস স্কুলের মাঠে শেকানুল ইসলাম শাহী রচিত ও নির্দেশিত পুতুল নাটক ‘সুস্থ থাকি” প্রদর্শিত হয়। প্রদর্শনীতে শিশুর সুষম খাবার ও পুষ্টির ব্যাপারে সামাজিক সচেতনতাসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা করা হয়।

এ সময় আমাদের সমাজে শিশুরা তাঁদের অধিকার, সুরক্ষা এবং পুষ্টি থেকে বঞ্চিত হয়, বিশেষ করে নিম্ন আয়ের পরিবারের শিশুরা। ফুলকির পক্ষ থেকে দীর্ঘদিন যাবৎ শ্রমজীবী মায়েদের ২ থেকে ৫ বছরের শিশুদের দিনের বেলায় দিবা যত্ন কেন্দ্রে পড়াশুনা, খাওয়াদাওয়া করানো এবং বিনোদনের ব্যবস্থা, গার্মেন্টসে কর্মরত মায়েদের ১৮ বছর বয়স পর্যন্ত শিশুদের ‘অপরাজিতা’ প্রকল্পের কার্যক্রম, ৬ থেকে ১৮ বছর বয়সী শিশুদের দিবা যত্ন কেন্দ্রের চাইল্ড স্পেসে খেলাধুলা, লাইব্রেরি ও শিশু-বান্ধব বিনোদনের ব্যবস্থা, স্টেম কার্যক্রমের আওতায় শিশুদের ন্যূনতম স্তরে দক্ষতা অর্জনের জন্য বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত বিষয়ে প্রশিক্ষণের কর্মসূচি ইত্যাদি বিষয়ে তাঁদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।
এ সময় উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব শেকানুল ইসলাম শাহী, শিক্ষক ও সংস্কৃতিজন নিজাৃ উদ্দীন, কম্যূনিটি মোবিলাইজার মেহেরুন্নেসা সীমা, আফসানা আক্তার বুবলি প্রমূখ।
প্রধানত শিশুর সুষম খাবার ও পুষ্টির বিষয়কে উপজিব্য করে ‘সুস্থ থাকি’ পুতুল নাটকটি পরিবেশিত হয়। বিপুল সংখ্যক দর্শক নাটক উপভোগ করেন এবং এর ভূয়সী প্রশংসা করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর