March 3, 2024, 8:42 am

পাকিস্তান-আফগানিস্তান সিরিজের সূচি চূড়ান্ত 

Reporter Name
  • আপডেট Tuesday, August 1, 2023
  • 40 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: আগেই নির্ধারিত হয়েছিল এশিয়া কাপের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে পাকিস্তান এবং আফগানিস্তান। সিরিজে স্বাগতিক দেশ হিসেবে অংশ নিচ্ছে আফগানরা। তবে ভেন্যু জটিলতার জন্য শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসসিসি’র দিকেই তাকিয়ে ছিল দেশটি। অবশেষে মিলেছে সবুজ সংকেত। শ্রীলঙ্কায় দুই ভেন্যুতে তিন ম্যাচের সিরিজে মাঠে নামতে যাচ্ছে দুই প্রতিবেশী দেশ। এশিয়া কাপ এবং বিশ্বকাপ প্রস্তুতিকে সামনে রেখেই মূলত এই সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ২২ এবং ২৪ আগস্ট শ্রীলঙ্কার হাম্বানটোটায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুই ম্যাচ। আর কলম্বোতে শেষ ম্যাচ হবে ২৬ আগস্ট। 

সিরিজ শেষ করে দুই দলই উড়াল দিবে পাকিস্তানে। আগস্টের ৩০ তারিখ মুলতানে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে পাকিস্তান। আর ৩ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে লাহোরে প্রথম ম্যাচ খেলবে আফগানরা। 

আফগান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ বিশ্বাস করেন এই সিরিজ তাদের এশিয়া কাপ এবং বিশ্বকাপ প্রস্তুতিতে সহায়ক হবে, ‘আমাদের আগের ওয়ানডে মিশনে আমরা বাংলাদেশে ২-১ ব্যবধানে সিরিজ জয় করেছি। আমরা এশিয়া কাপের আগে আমাদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট, যেহেতু বাংলাদেশ আর শ্রীলঙ্কায় আমরা একাধিক ম্যাচ খেলেছি। এটা আমাদের দলকে কন্ডিশন আর পরবর্তীতে বিশ্বকাপে ব্যাপক সাহায্য করবে।’  

দ্বিপাক্ষিক সিরিজে আফগানিস্তান এবং পাকিস্তান সবশেষ মুখোমুখি হয়েছিল চলতি বছরের মার্চে। টি-২০ ফরম্যাটের সেই সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল আফগানরা। তবে, ওয়ানডে ম্যাচে এখন পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে জয় পাওয়া হয়নি তাদের। 

সম্প্রতি শ্রীলঙ্কায় দুই ম্যাচের সিরিজ শেষ করেছে পাকিস্তান। দলের একাধিক খেলোয়াড় বর্তমানে লঙ্কান প্রিমিয়ার লিগের অংশ হিসেবে সেখানেই অবস্থান করছেন। চলতি মাসের ২০ তারিখ আসর শেষ হবার পরেই আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন তারা।  

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর