April 22, 2024, 1:27 pm

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তার

Reporter Name
  • আপডেট Tuesday, May 9, 2023
  • 175 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছেন। আজ মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। খবর দ্য ডনের।

প্রতিবেদনে দ্য ডন বলছে, দুটি মামলার শুনানির জন্য আজ দুপুরে আইএইচসিতে যান ইমরান। এসময় আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দেশটির আধা সামরিক বাহিনী রেঞ্জার্স আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেপ্তার করে। ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক আকবর নাসির খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। ওই বিবৃতিতে আরও বলা হয়, ইসলামাবাদের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, তবে খারাপের দিকে না যায় সেজন্য ১৪৪ ধারা জারি থাকবে।

এদিকে, পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী ডনকে নিশ্চিত করেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে কেন আদালত প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হলো, সে বিষয়ে আইএইচসির প্রধান বিচারপতি আমির ফারুখ ইসলামাবাদ পুলিশ প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত অ্যার্টনি জেনারেলকে ১৫ মিনিটের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সময় মতো আদালতে উপস্থিত না হলে বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সমন জারির হুঁশিয়ারি দিয়েছেন তিনি। প্রধান বিচারপতি ফারুখ বলেছেন, ‘আদালতে আসেন ও আমাদের বলেন—কেন এবং কোন মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হলো?

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর