June 23, 2024, 11:01 pm

পরবর্তী প্রজন্মকে পাঠাগারের দিকে আকৃষ্ট করতে পারলে রাজনীতি সমৃদ্ধ হবে: মির্জা ফখরুল

Reporter Name
  • আপডেট Tuesday, June 11, 2024
  • 12 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: মুক্তিযুদ্ধের সঠিক আদর্শ বাস্তবায়নে নতুন প্রজন্মকে বইমুখী করার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পরবর্তী প্রজন্মকে পাঠাগারের দিকে আকৃষ্ট করতে পারলে রাজনীতি সমৃদ্ধ হবে। মানিকগঞ্জ পৌরসভার সেওতা এলাকায় জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধনকালে তিনি একথা বলেন। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে পাঠারগারটি উদ্বোধন করা হয়।
মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে মানুষদের জানানো এবং নতুন প্রজন্মের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করতেই জিয়া পাঠাগারের সৃষ্টি।
তিনি আরও বলেন, যত বেশি বই পড়বেন, তত বেশি সঠিক বস্তুনিষ্ঠ ইতিহাসভিত্তিক জ্ঞান অর্জন করা সম্ভব হবে। মুক্তিযুদ্ধের সঠিক আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে নতুন প্রজন্মকে বইমুখী করতে বই পড়ার বিকল্প নেই। আমাদের পরবর্তী প্রজন্মকে পাঠাগারের দিকে আকৃষ্ট করতে পারলে রাজনীতি সমৃদ্ধ হবে।
বিএনপি মহাসচিব বলেন, এই পাঠাগারে শুধুমাত্র রাজনৈতিক বই রাখলেই হবে না। তার পাশাপাশি মহানবী (সা.) এর জীবনীসহ বিভিন্ন ধর্মীয়, ইতিহাস, ভূগোল, বিজ্ঞানসহ বিভিন্ন দেশের রাজনৈতিক নেতা ও মনীষীদের জীবনী নিয়ে লিখিত বই রাখতে হবে। যাতে করে শিক্ষার্থীসহ নানা পেশাজীবী মানুষের জ্ঞান ভান্ডার প্রসারিত হয়।
এসময় জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মো. জহির দীপ্তি, জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি ডা. জিয়াউর রহমানসহ স্থানীয় নেতাকর্মীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর