April 16, 2024, 11:33 pm

নিউজিল্যান্ডকে হারাল পাকিস্তান ফখরের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
  • আপডেট Friday, April 28, 2023
  • 169 জন দেখেছে

উইল ইয়ংয়ের দারুণ ইনিংসের পর ড্যারিয়েল মিচেলের সেঞ্চুরি। তবে শেষদিকে নাসিম শাহ ও হারিস রউফদের দারুণ বোলিংয়ে তিনশ ছাড়াতে পারেনি নিউজিল্যান্ড।

রান তাড়ায় নেমে ফখর জামানের দুর্দান্ত সেঞ্চুরির পাশাপাশি ইমাম উল হক ও বাবর আজমের সুন্দর ইনিংসে ভর করে জয় তুলে নেয় পাকিস্তান।  

বৃহস্পতিবার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জয়লাভ করে পাকিস্তান। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে কিউইরা। জবাব দিতে নেমে ৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান।  

ওয়ানডেতে দলটির ৫০০তম জয় এটি। অস্ট্রেলিয়া (৫৯৪) ও ভারতের (৫৩৯) পর তৃতীয় দল হিসেবে এই মাইলফলক স্পর্শ করল পাকিস্তান।

ইয়ং ও চ্যাড বাওয়েসের উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করে নিউজিল্যান্ড। দশম ওভারে এসে ১৮ রান করে উইকেট হারান বাওয়েস। এরপর মিচেলের সঙ্গে শতরানের জুটি গড়ে সংগ্রহ বাড়াতে থাকেন ইয়ং। তবে সেঞ্চুরির পথে এগোলেও সেটি ছোঁয়া হয়নি তার। ৭৮ বলে ৮৬ রানের ইনিংস খেলে বিদায় নেন। তবে একপ্রান্তে লড়ে যাওয়া মিচেল ঠিকই তুলে নেন সেঞ্চুরি; ১০৩ বলে।  

অপরপ্রান্তে অবশ্য নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। টম লাথাম ২০, মার্ক চাপম্যান ১৫ ও রাচিন রবিন্দ্র থামেন ৯ রানে। আর সেঞ্চুরি হাঁকিয়ে ১৩ রান যোগ করতেই বিদায় নেন মিচেল। তার এই ইনিংসেই ভালো সংগ্রহ দাঁড় করাতে পারে কিউইরা। শেষদিকে হেনরি নিকলস অপরাজিত থাকেন ২০ রানে।  

পাকিস্তানের পক্ষে ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে জোড়া উইকেট নেন নাসিম শাহ। সমান উইকেট পান রউফ ও শাহিন শাহ আফ্রিদিও। একটি উইকেট শিকার করেন শাদাব খান।  

রান তাড়ায় ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ফখর ও ইমাম। উদ্বোধনী জুটিতে ১২৪ রান যোগ করেন তারা। দুইজনেই পান ফিফটির দেখা। ৫৩ বল লাগে ফখরের আর ইমামের লাগে ৫৯ বল। ২২তম ওভারে ইমামকে ৬০ রানে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন ইশ শোধি। বাবর এসে সঙ্গ দেন ফখরকে। ৮৪ বলে ৯০ রানের জুটি গড়ে দলের জয় সহজ করে দেন তারা।  

ফখর সেঞ্চুরি পূর্ণ করেন ৯৯ বলে। এরপর ফিফটি স্পর্শ করার এক রান আগেই উইকেট হারিয়ে ফেলেন বাবর। ৪৬ বলে ৩ চার ও এক ছক্কায় ৪৯ রানের ইনিংসটি সাজান তিনি। অপরপ্রান্তে থাকা ফখর সেঞ্চুরি হাকিয়ে টিকতে পারেননি বেশিক্ষণ। ১১৪ বলে ১৩ চার ও এক ছক্কায় ১১৭ রান করে রবিন্দ্রর শিকার হন তিনি। শেষে মোহাম্মদ রিজওয়ানের ৩৪ বলে অপরাজিত ৪২ রানের ইনিংসে জয় নিশ্চিত করে পাকিস্তান।  

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর