May 21, 2024, 1:56 am

ঢাকাই সিনেমার এই নায়িকাদের এখন ব্যস্ততা কেমন?

Reporter Name
  • আপডেট Thursday, September 14, 2023
  • 84 জন দেখেছে

বিনোদন নিউজ ডেস্ক :: শোবিজে কারো দিন সমান যায় না। কেউ আসে, কেউ যায়। কেউ আবার জনপ্রিয়তা ধরে রেখে অভিনয় করে চলেছেনে। অনেকের আবার জনপ্রিয়তা আকাশছোঁয়া। ঢাকাই সিনেমার এই নায়িকাদের এখন ব্যস্ততা কেমন?

বুবলি : বুবলি সিনেমায় পথচলা শুরু করেন ‘বসগিরি’তে শাকিব খানের বিপরীতে। সিনেমাটি সুপারহিট হওয়ার পর শাকিব খানের সঙ্গে তার জুটি গড়ে উঠে। টানা  কয়েকটি সিনেমায় অভিনয় করেন দুজন। সবশেষ তারা জুটি গড়েন ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমায়। শাকিব খান  ছাড়াও অন্য নায়কদের বিপরীতেও কাজ করেছেন বুবলি। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত অন্তত হাফ ডজন সিনেমা। রোশানের বিপরীতে শুটিং করছেন নতুন সিনেমা ‘তুমি যেখানে আমি সেখানে’।

বিদ্যা সিনহা মিম : বিদ্যা সিনহা মিম প্রথম চলচ্চিত্র ‘আমার আছে জল’ দিয়েই জয় করে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। হুমায়ুন আহমেদের মতো বিখ্যাত লেখক ও পরিচালকের হাত ধরে অভিষেক হয় তার। সেই থেকে আজও ধারাবাহিকতা  ধরে রেখে অভিনয় করছেন মিম। কলকাতায় মুক্তি পেয়েছে তার একাধিক সিনেমা। ‘পরাণ’ ও ‘দামাল’ দিয়ে বেশ সাড়া জাগিয়েছেন। এ মাসে মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’। সিনেমাটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। মিম সম্প্রতি শুটিং শেষ করেছেন ‘দিগন্তে ফুলের আগুণ’ সিনেমার।

জয়া আহসান : জয়া আহসান দুই বাংলার দর্শকনন্দিত অভিনেত্রী। তবে, কয়েকবছর ধরে বাংলাদেশের চেয়ে কলকাতার সিনেমায় তার ব্যস্ততা বেশি। এ বছর কলকাতায় তার অভিনীত ‘অর্ধাঙ্গিনী’ মুক্তি পেয়েছে এবং প্রশংসা কুড়িয়েছে। আগামী পূজায় কলকাতায় নতুন সিনেমা মুক্তি পাচ্ছে তার। ‘দশম অবতার’ সিনেমাটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি।

তমা মীর্জা : প্রথম চলচ্চিত্র ‘নদীজন’ দিয়েই জাতীয় পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করেন  তমা মীর্জা। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এ বছর ‘সুড়ঙ্গ’ সিনেমায় অভিনয় করে দর্শকদের প্রশংসা ও ভালোবাসা অর্জন করেছেন।চলতি বছরের আলোচিত নায়িকাদের মধ্যে অন্যতম একজন তমা। শিগগির নতুন সিনেমার শুটিং শুরু করার কথা রয়েছে তার।

পরীমনি : ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। ‘স্বপ্নজাল’, ‘গুনিন’ তার অভিনীত প্রশংসিত সিনেমা। এ বছর মুক্তি পেয়েছে ‘মা’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এবং চলতি মাসে মুক্তি পেয়েছে ‘পাফ ড্যাডি’। সন্তান নেওয়ার পর শুটিং থেকে দূরে আছেন পরীমনি। শিগগির নতুন করে ফিরবেন বলে শোনা যাচ্ছে।

অপু বিশ্বাস : নায়িকা থেকে প্রযোজনায় নাম লিখিয়েছেন অপু বিশ্বাস। তার প্রযোজিত ও অভিনীত ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে গত ঈদে। তিনিও ঢাকাই সিনেমার একজন ব্যস্ত নায়িকা। শাকিব খানের সঙ্গে জুটি হয়ে সবচেয়ে বেশি চলচ্চিত্রে অভিনয় করার রেকর্ড এই নায়িকার। চলতি বছর অপুর বিশ্বাসের একাধিক সিনেমা মুক্তি পেয়েছে। কলকাতায়ও মুক্তি পেয়েছে একটি সিনেমা। নতুন শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছেন অপু। মুক্তির অপেক্ষায় রয়েছে তার কয়েকটি সিনেমা।

নিপুণ : ঢালিউডের নায়িকা নিপুণ সংগঠন নিয়ে ব্যস্ত হলেও চলচ্চিত্র থেকে দূরে সরে যাননি। সম্প্রতি তার অভিনীত ‘সুজন মাঝি’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এ ছাড়া, নিপুণ অভিনীত একটি ওয়েব ফিল্মও মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে জাহিদ হোসেনের ‘আজান’।

পূজা চেরী : পূজা চেরী যে চলচ্চিত্রগুলোতে অভিনয় করেছেন, তার বেশিরভাগই প্রশংসা পেয়েছে। শাকিব খানের সঙ্গে জুটি হয়ে অভিনয় করেছেন ‘গলুই’ সিনেমায়।  ‘জ্বিন’ সিনেমাটি বেশ আলোচিত হয়েছে এই বছরে। বর্তমানে নতুন সিনেমা ‘লিপস্টিক’ নিয়ে ব্যস্ত আছেন পূজা। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘নাকফুল’।

ববি : টেলিভিশন থেকে বড় পর্দায় এসেছেন ববি। এ বছর তার অভিনীত ‘পাপ’ সিনেমাটি মুক্তি পেয়েছে। ‘খোয়াব’ নামে একটি নতুন সিনেমায় অভিনয় করছেন তিনি।

নুসরাত ফারিয়া : নুসরাত ফারিয়া বাংলাদেশ ও কলকাতায় জনপ্রিয় নায়িকা। দুদেশেই তার একাধিক সিনেমা মুক্তি পেয়েছে। গত বছর তার অভিনীত ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পায়। সম্প্রতি নুসরাত অভিনীত ওয়েব ফিল্ম ‘পাতালঘর’ মুক্তি পেয়েছে।

মাহিয়া মাহী : ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহীকে বলা হত গ্ল্যামারাস কন্যা। অল্প দিনের ক্যারিয়ারে বেশ আলোচিত ছিলেন এবং বেশ কিছু ভালো সিনেমা উপহার দিয়েছেন। সংসার ও সন্তানকে সময় দিতে বেশ লম্বা বিরতি নিয়েছিলেন মাহী। বিরতি শেষে  ‘ডার্ক ওয়ার্ল্ড’ দিয়ে ফিরছেন এই নায়িকা। সিনেমাটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক।

দীঘি : দোলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমা দিয়ে শিশুশিল্পী থেকে ঢালিউডের নায়িকার খাতায় নাম লেখান দীঘি। এ বছর দুটি নতুন সিনেমায় অভিনয় করেছেন দীঘি। একটি ইফতেখার আহমেদ ওশিন পরিচালিত ‘জীবন জুয়া’ এবং অপরটির নাম কামরুল হাসান ফুয়াদ পরিচালিত ‘দেয়াল’। এ ছাড়া, স্বাগতা ও সোহানা সাবা অভিনীত সিনেমা ‘অসম্ভব’ আসছে আগামী মাসে। সুনেরাহ বিনতে কামাল আসছেন ‘অন্তর্জাল’ নিয়ে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর