May 28, 2024, 5:23 am

টঙ্গীতে মে দিবসে কারখানা খোলা, হাজিরা কাটার ভয়ে শ্রমিকদের কাজে যোগদান

Reporter Name
  • আপডেট Monday, May 1, 2023
  • 287 জন দেখেছে

আশরাফুল আলম শ্রাবণ :: শ্রমিকদের হাজিরা কাটার ভয় দেখিয়ে মহান মে দিবসে টঙ্গীতে একটি টেক্সটাইল কারখানা খোলা রাখার অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। আজ সোমবার সকালে টঙ্গীর মিলগেট এলাকার জেরিন কম্পোজিট টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের এই কারখানায় প্রায় এক হাজার শ্রমিক বাধ্য হয়ে কাজে যোগ দিয়েছেন।
কারখানাটির প্যাকিং সেকশনের কর্মী এমদাদুল হক বলেন, আমাদের কারখানায় তিনটি সিফটে কাজ চলে। গতকাল রোববার নাইট সিফটে কাজ করেছি। আজ ভোর ৬টার দিকে বাসায় যাই। এখন দুপুর দুইটা থেকে ফের কাজে যোগ দিতে এসেছি।
কারখানাটির অপর এক নারী শ্রমিক হাফিজা আক্তার বলেন, প্রতিবছর মে দিবসেই কারখানা খোলা রাখা হয়। আজকের ছুটি আগামী ঈদুল আজহার ছুটির সঙ্গে যোগ করা হবে। আজ কাজে যোগ না দিলে হাজিরা কাটা যাবে।
কারখানাটির সহকারী জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান বলেন, ‘আজ আমাদের কারখানা বন্ধ। আমরা গতকাল রোববার বন্ধের নোটিশ দিয়েছিলাম। শ্রমিকেরা কোন আজ কারখানায় এসেছেন তা আমার জানা নেই।’
গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান গনি বলেন, খোলা রাখার বিষয়টি জানা ছিল না। এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করব।
গাজীপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক আহমেদ বেলাল বলেন, ‘মে দিবসে কারখানা খোলা রাখার বিধান নেই। এই কারখানা খোলা রাখার বিষয়ে আমার জানা ছিল না। আমি কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিচ্ছি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর