May 28, 2024, 3:37 am

জাপানের আমন্ত্রণে চারদিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • আপডেট Tuesday, April 11, 2023
  • 194 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও’র আমন্ত্রণে চারদিনের সফরে আগামী ২৫ এপ্রিল জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে জাপানের সম্রাটের সঙ্গেও তার সাক্ষাৎ হবে।আজ মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও’র আমন্ত্রণে ২৫ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত জাপান সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে সরকারপ্রধানের সাক্ষাৎ হবে জাপানের সম্রাটের সঙ্গে। দেশটি সফরকালে শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও’র সঙ্গে একটি শীর্ষ বৈঠক ছাড়াও নৈশভোজে অংশ নেবেন।

জাপান সফরে প্রধানমন্ত্রী বিনিয়োগবিষয়ক এক শীর্ষ সম্মেলন, কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক এবং প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী কয়েকজন জাপানি নাগরিকের হাতে ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার সম্মাননাও তুলে দেবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রীর এই সফরে জাপানের সঙ্গে বেশ কয়েকটি সহযোগিতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। এটি হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ষষ্ঠ জাপান সফর। এর আগে তিনি ১৯৯৭, ২০১০, ২০১৪, ২০১৬ এবং ২০১৯ সালে জাপান সফর করেছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর