April 17, 2024, 12:14 am

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে পিটার হাসের বৈঠক

Reporter Name
  • আপডেট Monday, August 14, 2023
  • 59 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। সোমবার বেলা তিনটার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যানের বিশেষ দূত মাসরুর মাওলার গুলশানের বাসায় ওই বৈঠক অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী বৈঠকে নির্বাচনসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মাসরুর মাওলা। 

তিনি বলেন, জাতীয় নির্বাচন সামনে আসছে। নির্বাচন নিয়ে জাতীয় পার্টি কী ভাবছে রাষ্ট্রদূত তা জানতে চেয়েছেন। আমরা বলেছি, নির্বাচন নিয়ে জাতীয় পার্টি চিন্তা ভাবনা করছে। এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে আপাতত ৩০০ আসনে প্রার্থী দেয়ার চিন্তা রয়েছে। 

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জানিয়েছেন, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে তার দেশ কাজ করছে। সবাই যাতে ভোট দিতে পারে সেই পরিবেশে নির্বাচন হওয়া উচিত। 

যুক্তরাষ্ট্র বাংলাদেশের উপর আর কোনো স্যাংশন দিচ্ছে কিনা এমন প্রশ্নও ছিল পিটার হাসের প্রতি। তিনি জবাবে বলেছেন, এটি যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট নির্ধারণ করে। এই মুহূর্তে এ বিষয়ে কিছু বলা যাবে না। মাসরুর মাওলা জানান, জাতীয় পার্টি আলাপ আলোচনা ও সংলাপের মাধ্যমে সমস্যা সমাধানের পক্ষে। এ বিষয়টি আমরা রাষ্ট্রদূতকে বলেছি। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর