April 22, 2024, 7:21 pm

চাঁপাইনবাবগঞ্জে আমেরিকান পিস্তল-গুলিসহ দুই ভাই আটক

Reporter Name
  • আপডেট Friday, April 14, 2023
  • 196 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :: চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় সীমান্ত এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে একটি বাড়ি তল্লাশি করে পরিত্যক্ত ময়লার বস্তা থেকে আমেরিকার তৈরি একটি পিস্তল, ০৬ রাউন্ড গুলি ও ০২টি ম্যাগজিনসহ চোরাকারবারি দুই ভাইকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। আজ শুক্রবার (১৪ এপ্রিল) রাত ২টার দিকে অভিযান চালিয়ে শিবগঞ্জ উপজেলার কয়লাবাড়ী এলাকায় তাদরকে অস্ত্রসহ আটক করা হয়।  এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া। 

আটক ব্যক্তিরা হলেন, শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনামসজিদ কয়লাবাড়ি এলাকার মোর্শেদ আলীর ছেলে মো. শহিদুল (৩০) ও তার ভাই মো. দেলোয়ার হোসেন (২৫)। 

বিজিবি জানায়, রাত ২টার পর থেকে ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া ও উপ-অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলমের নেতৃত্বে দুটি বিশেষ টহল দল প্রায় ২ ঘণ্টা ৪৫ মিনিট ধরে অভিযান পরিচালনা করে। এসময় ৭.৬৫ মি.মি. একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, দুটি ম্যাগজিন ও দুইটি মোবাইল ফোনসহ তাদের দুই ভাইকে আটক করা হয়। 

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া আরও জানান, আটক দুই ভাই পেশাদার চোরাকারবারি। তাদের নামে এর আগের চারটি অবৈধ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে। নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গভীর রাতে তাদের বাড়ি তল্লাশি করে এসব অস্ত্র ও গুলি উদ্বার করা হয়েছে। 

বিজিবি অধিনায়ক বলেন, ভারতীয় চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। সীমান্ত দিয়ে মাদক ও অবৈধ চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ধারাবাহিক অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান বিজিবি অধিনায়ক। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর