March 3, 2024, 10:01 pm

চট্টগ্রামে আন্তঃজেলা গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার

Reporter Name
  • আপডেট Saturday, August 19, 2023
  • 50 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :: চট্টগ্রাম নগরী ও মিরসরাই উপজেলায় অভিযান চালিয়ে আন্তঃজেলা গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চুরি করা দুটি গরু, একটি ট্রাক ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়। আজ শনিবার সংবাদ সম্মেলনে বিষয়টি জানান চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, শুক্রবার দিনগত রাত আনুমানিক আড়াইটার দিকে টহলরত পুলিশ গরুবোঝাই একটি ট্রাক দেখতে পেয়ে থানার ওসি কবির হোসেনকে খবর দেন। এরপর তিনি দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের ধাওয়া করেন এবং তাদের মধ্য থেকে গরু চুরির মূল হোতা বশরসহ তিনজনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম নগরীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে ভোরে আরও তিনজনকে আটক করা হয়।

সহকারী পুলিশ সুপার আরও বলেন, তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার পিস কার্তুজ, একটি ধারালো ছুরি, একটি মোবাইল ফোন, একটি গাভী ও একটি কালো ষাঁড় উদ্ধার করা হয়। এছাড়া গরুবহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

মিরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, আবুল বশর হচ্ছে চোর সিন্ডিকেটের মাস্টারমাইন্ড। তার পরিকল্পনা অনুযায়ী নোয়াখালী ও চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের চোররা মিরসরাই ও তার আশপাশের এলাকাগুলোতে গরু চুরি করতো। তার জীবনের অর্ধেক সময়ই পার করেছেন চুরি করে। এতদিন তিনি অনেক সাধারণ মানুষের সর্বনাশ করেছেন। গরু চুরি ও অস্ত্র জব্দের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে।

বশর ছাড়া গ্রেফতার অন্যরা হলেন- নোয়াখালীর বেগমগঞ্জ থানার আলিপুর গ্রামের মেন্দি মিয়ার বাড়ির মৃত রহিমের ছেলে মো. মোশাররফ হোসেন (৩৯), একই থানার একলাসপুর গ্রামের কালামিয়া চৌকিদার বাড়ির মো. বাদশার ছেলে মো. রিয়াজ (২৯), বরিশালের কাজীরহাট থানার ভাসানচর এলাকার উকিল বাড়ির জাকির হোসেনের ছেলে মো. আমিন (৩৩), নোয়াখালী জেলার সুবর্ণচর থানার চরভাটা ইউনিয়নের মাঈন উদ্দিন মিস্ত্রি বাড়ির মৃত মাঈন উদ্দিন মিস্ত্রির ছেলে মো. সুমন (৩৫) ও ফেনী জেলার ফেনী সদর থানার লেমুয়া ইউনিয়নের সন্তোষ ডাক্তারের বাড়ির মৃত হরেন্দ্র চন্দ্র নাথের ছেলে বিমল চন্দ্র নাথ (৫৫)।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর