May 28, 2024, 4:15 am

গাজীপুর সিটি নির্বাচনের প্রচারনায় অংশ না নেওয়ার অনুরোধ জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন

Reporter Name
  • আপডেট Monday, May 1, 2023
  • 183 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার ও নির্বাচনী কাজে অংশ না নেওয়ার অনুরোধ জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। সম্প্রতি গত শনিবার (২৯ এপ্রিল) গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি প্রতিমন্ত্রীর একান্ত সচিব বরাবর পাঠানো হয়েছে। রবিবার (৩০ এপ্রিল) বিকালে বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা।

চিঠিতে বলা হয়েছে, গাজীপুর সিটি নির্বাচন ২০২৩-এর তফসিল ঘোষিত হয়েছে। আগামী ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬-এর বিধি ২২-এ উল্লেখ করা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারী ‘নির্বাচন-পূর্ব’ নির্বাচনী এলাকায় প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না। তবে শর্ত হলো, ওই ব্যক্তি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার হলে তিনি কেবল তার ভোট প্রদানের জন্য ভোটকেন্দ্রে যেতে পারবেন।

ক্রীড়া প্রতিমন্ত্রীকে নির্বাচন কমিশনের চিঠি

এই বিধিমালায় ‘সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি’ বলতে প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, সরকারের মন্ত্রী, চিফ হুইপ, ডেপুটি স্পিকার, বিরোধীদলীয় নেতা, সংসদ উপনেতা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী বা তাদের সমপদমর্যাদার কোনও ব্যক্তি, সংসদ সদস্য এবং সিটি করপোরেশনের মেয়রকে বোঝানো হয়েছে। চিঠিতে বিষয়টি প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে অবগত করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন বলে জানান নির্বাচন কমিশনের এই কর্মকর্তা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর