April 22, 2024, 12:05 pm

গাজীপুরে ২ কিলোমিটার সড়ক তৈরি করেছে রোভার স্কাউটরা

Reporter Name
  • আপডেট Saturday, March 2, 2024
  • 35 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরে সুবর্ণজয়ন্তী রোভার মুট- ২০২৪ এর দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ অ্যাক্টিভিটি অনুষ্ঠিত হয়েছে। এ দিন জেলার পশ্চিম বাউপাড়া এলাকায় দুই কিলোমিটার দীর্ঘ সড়ক তৈরি করেছে রোভার স্কাউটরা। আজ শনিবার (২ মার্চ) দিনব্যাপী নানা কর্মসূচিতে রোভার স্কাউটদের সমাজ উন্নয়ন কর্মসূচির অংশ হিসেবে এ সড়ক তৈরি করে তারা।
এসময় বাংলাদেশ স্কাউটের জাতীয় উপ-কমিশনার মীর মোহাম্মদ ফারুক, মোফাজ্জল হোসেনের নেতৃত্বে ৬০০ বিভিন্ন গাছের চাড়া রোপণ, দরিদ্র গ্রামবাসীর স্বাস্থ্য সুরক্ষার জন্য স্যান্ডেল, টুথপেষ্ট, নেইল কাটার, সাবান, মশার কয়েল বিতরণ করেন। এসময় গাজীপুর সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হেসেন বাদল উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (উন্নয়ন) মো. আখতারুল জামান খান কবির। বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সম্পাদক মোহাম্মাদ এনামুল হক খান স্বাগত বক্তব্য রাখেন। রোভারদের এ মিলন মেলায় আগত অতিথিগণ সুবর্ণজয়ন্তী রোভার মুটের বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ অ্যাক্টিভিটিতে রোভারদের প্রাণবন্ত কার্যক্রমের জন্য তাদের ধন্যবাদ জানান।
স্কাউটরা তাদেরকে ইউনিটভিত্তিক ‘বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মাজীবনী, কারাগরের রোজনামচা ও আমার দেখা নয়া চীন’ বই থেকে প্রশ্নপত্র ও বুকলেট দেওয়া হয়। ইউনিটের সকল রোভার সদস্য মিলে একটি কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের মধ্যে ভিলেজভিত্তিক এবং সাব-ক্যাম্প ভিত্তিক পুরষ্কার দেওয়া হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর