April 22, 2024, 12:44 pm

ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে সরকার: জামায়াত

Reporter Name
  • আপডেট Thursday, February 29, 2024
  • 25 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: সরকার দমন-নিপীড়ন এবং জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে মঞ্চের জোনায়েদ সাকিসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে’ এ বিবৃতি দেন গোলাম পরওয়ার।
তিনি বলেন, সরকার মুখে গণতন্ত্রের ফাঁকা বুলি আওড়ালেও তাদের কার্যক্রমের মাধ্যমে একদলীয় ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত স্পষ্টভাবে প্রকাশিত হচ্ছে। ‘ডামি সরকার’ বিনা ভোটে গণতন্ত্রের কবর রচনা করে ক্ষমতায় এসে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মত চেপে বসেছে। জনসমর্থনহীন ফ্যাসিবাদী সরকার দমন-নিপীড়ন এবং জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে।
গোলাম পরওয়ার বলেন, লুটেরা সরকারের এই হামলা প্রমাণ করে তারা জনগণের সম্পদ লুটপুটে খাবে, বিদেশে অর্থপাচার করবে। কিন্তু এর বিরুদ্ধে জনগণকে প্রতিবাদ করতে দেয়া হবে না। এই হামলার ঘটনার মধ্যে দিয়ে সরকারের ফ্যাসিবাদি চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। সরকারের এ হামলা প্রকৃতপক্ষে ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন ও ন্যায়বিচারের উপর চরম আঘাত।
তিনি আরও বলেন, সরকারের একদলীয় প্রহসনের নির্বাচনী নাটক ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জাতীয়ভাবে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশের সকল রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন, সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী, ছাত্র-শিক্ষকসহ দেশের সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর