March 1, 2024, 10:03 am

কুমিল্লা-৪ (দেবিদ্বার) সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন এমপি আবুল কালাম আজাদ

Reporter Name
  • আপডেট Thursday, February 8, 2024
  • 20 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, দেবিদ্বার :: রাজনীতিতে একের পর এক চমক দেখাচ্ছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। এবার তিনি দ্বাদশ জাতীয় সংসদীয় কমিটিতে “প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হলেন”।
বুধবার (৭ ফেব্রুয়ারী) জাতীয় সংসদ অধিবেশনের চার কর্মদিবসের মধ্যে ৫০টি সংসদীয় স্থায়ী কমিটি ঘোষণা করা হয়। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়ে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী চার কর্মদিবসে ৫০টি সংসদীয় স্থায়ী কমিটির প্রস্তাব করেন। পরে তা কণ্ঠ ভোটে পাস হয়।
এদিকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহম্মেদকে। কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ ছাড়াও কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মন্ত্রী-প্রতিমন্ত্রী, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আবদুল মোতালেব, মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মো.মাজহারুল ইসলাম, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য মো. সিরাজুল ইসলাম মোল্লা।
কুমিল্লা-৪ আসনের তরুন এই সংসদ সদস্য এর আগে ২০২১ সালে দেবিদ্বার উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি মাত্র আড়াই বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করেন এবং ওই নির্বাচনে একবারের উপজেলা চেয়ারম্যান ও দুইবারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলকে পরাজিত করে ১৫ হাজার ৫০০ ভোটের ব্যবধানে নির্বাচিত হন। নির্বাচিত হয়ে দেবিদ্বারে সিএনজি-অটোরিক্সা থেকে চাঁদাবাজি ও গোমতী নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ করে মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর