April 17, 2024, 12:12 am

একদিন এগিয়ে আনা হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ

Reporter Name
  • আপডেট Thursday, August 3, 2023
  • 50 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: সূচি অনুযায়ী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ। তবে নিরাপত্তাজনিত কারণে বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি একদিন এগিয়ে আনা হচ্ছে। আর তাতে সম্মতিও দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমন সংবাদই প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

আগামী ১৫ তারিখের পরিবর্তে ১৪ অক্টোবর হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মহারণ। এদিন চেন্নাইয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশের। আর দিল্লিতে আফগানিস্তান–ইংল্যান্ডের মধ্যকার ম্যাচও রয়েছে। তবে এক দিনে তিনটি ম্যাচ হয়ে যাওয়ায় আফগানিস্তান ও ইংল্যান্ডের ম্যাচটি সরিয়ে নেওয়া হচ্ছে।

এছাড়া পরিবর্তন আসছে আরও বেশ কিছু ম্যাচের সূচিতে। পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ হওয়ার কথা ছিল ১২ অক্টোবর। সেই ম্যাচ দুই দিন এগিয়ে এসেছে ১০ অক্টোবরে। ভারত-পাকিস্তান ম্যাচ এগিয়েছে বলেই এই ম্যাচ আগানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারণ ১২ অক্টোবর হায়দারাবাদে খেলে ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিপক্ষে খেলা বেশ কঠিনই পাকিস্তানের জন্য।

তবে ম্যাচের দিন পরিবর্তন হলেও ম্যাচ হবে আহমেদাবাদেই। ১৫ অক্টোবর সনাতন ধর্মাবলম্বীদের নবরাত্রি উৎসব। আহমেদাবাদে এই উৎসব পালন করা হয় জাঁকজমকপূর্ণভাবে। যে কারণে ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা ব্যবস্থায় সমস্যা হতে পারত। মূলত এই কারণে সূচির পরিবর্তন হয়েছে বলে জানা গিয়েছে। তবে শুধু নবরাত্রির কারণেই নয়, অংশগ্রহণকারী কয়েকটি দেশ সূচি বদলের লিখিত অনুরোধ জানিয়েছে বলে জানান বিসিসিআই সচিব জয় শাহ।

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের মধ্যে বৈরি সম্পর্কের কারণে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে অনেক বছর থেকেই। কেবল আইসিসি ও এসিসির অধীনে হওয়ায় টুর্নামেন্টগুলোতেই এখন মুখোমুখি হয় দলদুটি। যে কারণে দুই দলের ম্যাচ নিয়ে তৈরি হয়েছে আরও বেশি উত্তেজনা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর