March 1, 2024, 9:44 am

আমাদের মেধা, শ্রমকে কাজে লাগিয়ে টেশিসকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে : প্রতিমন্ত্রী পলক

Reporter Name
  • আপডেট Monday, January 22, 2024
  • 32 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমাদের মেধা, শ্রমকে অপচয় না করে কাজ করতে পারলে টেলিফোন শিল্প সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠান লাভজনক প্রতিষ্ঠানে রূপ নেবে। সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে টেশিসকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। আজ সোমবার সকালে গাজীপুরের টঙ্গীতে টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) ডিজিটাল প্রযুক্তি পণ্যের উৎপাদন প্ল্যান্টসমূহ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্নপূরণে সোনার বাংলা গড়ার রূপকার জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ পেয়েছি।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মেধাবী ও সাহসী নেতৃত্বে আইসিটি সেক্টর থেকে প্রায় ১.৯ বিলিয়ন ডলার রপ্তানি আয় করতে আমরা সক্ষম হয়েছি। এ ছাড়া বছরে প্রায় ২০ লাখ তরুণ-তরুণীকে কর্মসংস্থানের ব্যবস্থা করছি। দেশের ১৩কোটি মানুষকে ইন্টারনেট সেবার আওতায় এনেছি। এ ছাড়া স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো কাজ করে যাচ্ছি।
এ সময় অনুষ্ঠানে টঙ্গী টেলিফোন শিল্প সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আশরাফ হোসেন, জেনারেল ম্যানেজার মাইনুল হোসেনসহ টেশিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর