May 29, 2024, 12:16 am

আমাদের পরীক্ষা নিতে নির্বাচনে অংশ নিন, বিএনপিকে ইসি

অনলাই নিউজ ডেস্ক
  • আপডেট Tuesday, April 25, 2023
  • 182 জন দেখেছে

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে  বিএনপিকে নির্বাচনে অংশ নিয়ে নির্বাচন কমিশনের পরীক্ষা নেওয়ার আহ্বান জানান নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। 

বিএনপির উদ্দেশে ইসি মো, আলমগীর বলেন, এ পর্যন্ত ভালো কাজ করে যাচ্ছি এবং আগামীতেও ভালো কাজ করব। সব সময় আমাদের আহ্বান থাকবে যে, আপনারা নির্বাচনে অংশ নেন, আমাদের পরীক্ষা নেন। আপনারা তো আমাদের পরীক্ষাই নিচ্ছেন না। পরীক্ষা না নিয়েই আমরা যে অকৃতকার্য হলাম, কীভাবে আপনারা বুঝলেন? আমরা পরীক্ষা দিতে প্রস্তুত সব সময়।

জাতীয় নির্বাচনের আগে পাঁচ সিটি করপোরেশনের ভোটে দেশের বেশির ভাগ দল অংশ নিচ্ছে না- এটা নির্বাচন কমিশনের প্রতি তাদের আস্থাহীনতা কি না, এমন প্রশ্নে তিনি বলেন, ‘৩৯টি দলের স্থানীয় সরকারের নির্বাচনে তাদের তো স্থানীয় পর্যায়ে অফিস থাকতে হবে। সব জেলায় সবগুলো দলের তো অফিস নাও থাকতে পারে।’ বিএনপির নির্বাচনে অংশ না নেওয়ার ব্যাপারে মো. আলমগীর বলেন, রাজনৈতিক কৌশল হিসেবে তারা (বিএনপি) বলেছে যে নির্বাচনে অংশ নেবে না। আমাদের বলেনি যে নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা থাকায় তারা নির্বাচনে অংশ নেব না। তারা তো বলেনি কখনো। এটা রাজনৈতিক কৌশল হতে পারে। ছোট ছোট দলের ওই রকম অফিস নেই, তাদের হয়তো যোগ্য প্রার্থী নাও থাকতে পারে। প্রতিদ্বন্দ্বিতা করার মতো প্রার্থী নেই, হয়তো এজন্যও নাও দিতে পারে। সেটা তো তাদের ব্যাপার। বড় দলগুলো তো আসছে। বিএনপি আসেনি এটা তো তাদের রাজনৈতিক কৌশল। এটা তো আমাদের ব্যর্থতা না।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর