May 21, 2024, 1:25 am

আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে: মাহমুদুর রহমান মান্না

Reporter Name
  • আপডেট Wednesday, April 5, 2023
  • 196 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, রোজার পরে কঠোর আন্দোলন করে এ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করা হবে। আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে নাগরিক ঐক্যের আয়োজনে এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, প্রধান উপদেষ্টা এস এম আকরাম, সাংগঠনিক সম্পাদক শাকিব আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

মান্না বলেন, গত কালকে আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে বঙ্গবাজারের ঘটনাস্থলে গিয়েছিলাম। কেউ কেউ বলছে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। হাজার হাজার লোকের স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে। ঢাকা সিটি কর্পোরেশন মেয়র বলছে, আমাদের কোনো দায় নেই। তারা কত উন্নয়ন করছে তারা যদি এতোই পারে তাহলে কেন দেড় হাজার কোটি টাকার ইভিএম কিনতে পারছে না? বাংলাদেশের ডলার আগামীতে ১৫০ দাঁড়াবে। জিনিসের দাম বেড়েছে কিন্তু বেতন তো বাড়েনি। আজ মানুষের জীবন দুর্বিষয় হয়ে উঠেছে।
নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এই সরকার এখন খালি ভাব দেখায়। আমরা দেখতে চাই অর্থনৈতিক কাজে জনগণের কতটা কল্যাণ হয়। আমরা বলেছিলাম মানব উন্নয়ন ছাড়া কোনো উন্নয়ন কাজে লাগে না। সরকার হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দেয়। এখান থেকে শুরু হয় লুটপাট আর দুর্নীতি। সরকারের সমস্ত কাজই হলো ৪২০। এ সরকারের হাতে কোনো কিছুই নিরাপদ নয়। এ সরকারের হাতে ভোটও নিরাপদ নয়। সরকারের অবহেলা আছে এই বঙ্গবাজার নিয়ে।

তিনি বলেন, এই যে বিএনপিকে নির্বাচন কমিশন ডেকেছে তারা নাকি সংলাপ করার জন্য ডাকেনি। তারা ডেকেছে তাদের সঙ্গে কথা বলার জন্য- এটা হচ্ছে শুধুই ইতরামি। নির্বাচনে এই সরকার থাকতে আমরা যাবো না। এই যে আমাদের দেশের প্রেসিডেন্ট তার মেয়াদ শেষের আগে আগে খালি ভ্রমণ করছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর