June 23, 2024, 10:59 pm

আগামীকাল সকালে মাঠে নামবে ওমান অস্ট্রেলিয়াকে ভয় পাচ্ছে না

Reporter Name
  • আপডেট Wednesday, June 5, 2024
  • 18 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে অস্ট্রেলিয়া যতবার চ্যাম্পিয়ন হয়েছে, ততবার বিশ্বকাপে খেলারও সুযোগ হয়নি ওমানের। অস্ট্রেলিয়ার মোট ছয়বারের চ্যাম্পিয়নের বিপরীতে তিনবার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওমান। সেটিও শুধুই সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে।
অন্যদিকে ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা কখনো অর্জনই করতে পারেনি ওমান। অভিজ্ঞতা ও শক্তি–সামর্থ্যে ঢের এগিয়ে থাকা অস্ট্রেলিয়া; আবার যেকোনো বিশ্বকাপের মঞ্চে বেশ ভয়ংকর। সেই অজিদের বিপক্ষেই আগামীকাল সকালে মাঠে নামবে ওমান। তবে মাঠে নামার আগে তাদের ভয় পাচ্ছে না ওমান।
উল্টো আরেকটি দলের মতোই অস্ট্রেলিয়াকে মনে করছেন আকিব ইলিয়াস। ওমানের অধিনায়ক বলেছেন, ‘একবার যদি আপনি মাঠে নামেন, তাহলে কোনো নামই বড় নয়। মাঠে আপনার চেয়ে বড় আর কেউ নেই। এটা আরেকটা ম্যাচের মতোই, আমরা মনে করি না অসাধারণ কোনো দলের বিপক্ষে খেলতে যাচ্ছি।’
বার্বাডোজেই প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে সুপার ওভারে হারা ওমান আশা করছে পিচ স্লো ও টার্ন থাকলে অস্ট্রেলিয়ার জন্য তারা বাধা হয়ে দাঁড়াবে। অধিনায়ক আকিব বলেছেন, ‘শেষ ম্যাচের পিচে বলে টার্ন এবং স্লো ছিল। এমন পিচ হলে স্পিন ভালো খেলেন এমন ব্যাটার তাদের হাতে খুব বেশি নেই। যতটা স্টিভেন স্মিথ ও মারনাস লাবুশানে দক্ষ ছিলেন। তাদের প্রত্যেকেই ছক্কা হাঁকাতে চেষ্টা করবে। আর প্রতিদিন একই রকম যাবে না। তেমনটা হলে আমরা তাদের বাধা হয়ে দাঁড়াব।’
অন্যদিকে দুর্দান্ত এক ইতিহাস গড়ার অভিযানে নামবে অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন তারা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে পারলে টেনিসের মতো গ্র্যান্ড স্লাম জিতবে তারা। প্রথম দল হিসেবে টানা তিন সংস্করণের সর্বোচ্চ টুর্নামেন্ট জয়ের এমন দুর্দান্ত সুযোগ নিশ্চিতভাবেই হাতছাড়া করতে চাইবে না অস্ট্রেলিয়া। মিচেল মার্শের নেতৃত্বে আগামীকাল সকালে বার্বাডোজ স্টেডিয়ামে ওমানের বিপক্ষে বিশ্বকাপের শুরুটা করবে ২০২১ টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর