May 21, 2024, 1:10 am

আইপিএলের দামি ক্রিকেটাররা কেমন খেলছেন?

Reporter Name
  • আপডেট Monday, April 17, 2023
  • 201 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: আইপিএলের চলতি ষোড়শ আসরে ছয়টি দল ইতিমধ্যে পাঁচটি করে ম্যাচ খেলে ফেলেছে। চারটি দল খেলেছে চারটি করে ম্যাচ। এই আসরেও বিপুল অঙ্কের অর্থ ব্যয় করে বেশ কয়েকজন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। যদিও দাম দিয়ে কিনলেই যে দামি পারফরম্যান্স পাওয়া যাবে, এমনটা নয়। অতীতেও যার প্রমাণ পাওয়া গেছে। তো দেখে নেওয়া যাক, আইপিএলের দামি ক্রিকেটাররা চলতি আসরে এখন পর্যন্ত কেমন পারফর্ম করেছেন।

পাঞ্জাব কিংস (স্যাম কারান, ১৮ কোটি ৫০ লাখ) : নিলাম থেকে এই ইংলিশ অলরাউন্ডারকে সবচেয়ে বেশি দামে দলে নেয় পাঞ্জাব কিংস। এখনো পর্যন্ত পাঁচটি ম্যাচে ব্যাট করতে নেমে কারান মোটে ৭৭ রান করেছেন। উইকেট নিয়েছেন পাঁচটি।

মুম্বাই ইন্ডিয়ান্স (ক্যামেরন গ্রিন, ১৭ কোটি ৫০ লাখ) : গ্রিন চারটি ম্যাচে ব্যাট করতে নেমে মাত্র ৩৫ রান সংগ্রহ করেছেন। সেই সঙ্গে তিনি উইকেট নিয়েছেন মাত্র দুটি।

চেন্নাই সুপার কিংস (বেন স্টোকস, ১৬ কোটি ২৫ লাখ) : ইংল্যান্ডের দুই বিশ্বকাপজয়ী অলরাউন্ডার স্টোকস চেন্নাইয়ের হয়ে সব ম্যাচে মাঠেই নামতে পারেননি। দুটি ম্যাচে ব্যাট করতে নেমে তিনি ১৫ রান করেছেন। একটি ম্যাচে এক ওভার বল করে দিয়েছেন ১৮ রান।

লখনউ সুপার জায়ান্টস (নিকোলাস পুরান, ১৬ কোটি) : ক্যারিবিয়ান উইকেটকিপার-ব্যাটার পাঁচটি ম্যাচে ব্যাট করতে নেমে একটি হাফসেঞ্চুরিসহ ২১৬.৯২ স্ট্রাইক রেটে ১৪১ রান সংগ্রহ করেছেন।

সানরাইজার্স হায়দরাবাদ (হ্যারি ব্রুক, ১৩ কোটি ২৫ লাখ) : এই ইংলিশ তারকা চারটি ম্যাচে ব্যাট করতে নেমে একটি সেঞ্চুরিসহ দলের হয়ে সবচেয়ে বেশি ১২৯ রান করেছেন।

গুজরাট টাইটানস (শিবম মাভি, ৬ কোটি) : গুজরাট টাইটানস গত আইপিএল নিলাম থেকে সবচেয়ে বেশি দামে কেনা ভারতীয় পেসার শিবম মাভিকে এখনো পর্যন্ত একটি ম্যাচেও মাঠে নামায়নি।

রাজস্থান রয়্যালস (জেসন হোল্ডার, ৫ কোটি ৭৫ লাখ) : ক্যারিবিয়ান অলরাউন্ডার চারটি ম্যাচের দুটি ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১ রান সংগ্রহ করেন। চারটি ইনিংসে বল করে তিনি ৩ উইকেট শিকার করেন।

দিল্লি ক্যাপিটালস (মুকেশ কুমার, ৫ কোটি ৫০ লাখ) : এই তারকা পেসার দিল্লির জার্সিতে চারটি ম্যাচের দুটি ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১ রান করেছেন। চার ইনিংসে বল করে উইকেট নিয়েছেন ৪টি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (উইল জ্যাকস, ৩ কোটি ২০ লাখ) : ইনজুরির কারণে আইপিএলের চলতি আসর থেকে ছিটকে গেছেন উইল জ্যাকস। তার বদলে অনেক কম টাকায় মাইকেল ব্রেসওেলকে দলে নিয়েছে বেঙ্গালুরু।

কলকাতা নাইট রাইডার্স : (সাকিব আল হাসান, ১ কোটি ৫০ লাখ) : কলকাতা নাইট রাইডার্স নিলাম থেকে সাকিবকে দলে নিলেও শেষ পর্যন্ত তিনি আসর থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। কারণ হিসেবে বলেছেন, পারিবারিক ইস্যু।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর