May 28, 2024, 11:13 pm

অনুমতি ছাড়া সৌদিতে যাওয়ায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করল পিএসজি

Reporter Name
  • আপডেট Wednesday, May 3, 2023
  • 237 জন দেখেছে

ক্রীড়া ডেস্ক :: পিএসজির অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় শাস্তি পেলেন লিওনেল মেসি। তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করল ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। মঙ্গলবার রাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ব্যবসায়িক কাজে অংশ নিতে পিএসজির কাছে অনুমতি চেয়েছিলেন মেসি। কিন্তু বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকার আবেদন প্রত্যাখান করা হয়। তা সত্ত্বেও স্ত্রী-সন্তানসহ তিনি সৌদিতে যান। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড মধ্যপ্রাচ্যের দেশটির পর্যটনের শুভেচ্ছাদূত।

নিষেধাজ্ঞা চলাকালে প্যারিসিয়ানদের হয়ে অনুশীলন করতে বা খেলতে পারবেন না মেসি। তিনি পাবেন না কোনো বেতন-ভাতাও। নিষিদ্ধ করার পাশাপাশি তাকে জরিমানাও করা হয়েছে। তবে জরিমানার অঙ্কের পরিমাণ জানা যায়নি। গত রোববার পিএসজির জার্সিতে লরিয়েঁর বিপক্ষে লিগের ম্যাচের পুরোটা সময় খেলেন মেসি। সেদিন ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে অপ্রত্যাশিতভাবে ৩-১ গোলে হেরে যায় আসরের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ক্লাবটি। এরপর তিনি সৌদি সফরে যান।

বার্সেলোনার সঙ্গে সম্পর্কের ইতি ঘটার পর ২০২১ সালের অগাস্টে পিএসজিতে পাড়ি জমান মেসি। দলটির সঙ্গে তার দুই বছরের চুক্তি শেষ হবে আগামী গ্রীষ্মে। তাদের মধ্যে চুক্তি নবায়নের সম্ভাবনা ক্ষীণ। চলতি মৌসুম শেষে পুরনো ঠিকানা বার্সাতে তার ফেরার গুঞ্জন আলোচিত হচ্ছে জোরেশোরে। গত মার্চে স্প্যানিশ লা লিগার ক্লাবটির সহ-সভাপতি রাফায়েল ইয়ুস্তে জানান, মেসির সঙ্গে যোগাযোগ করেছেন তারা। পিএসজির হয়ে এখন পর্যন্ত ৭১ ম্যাচে ৩১ গোল করেছেন মেসি। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩৪ গোল। গত মৌসুমে লিগ ওয়ানের শিরোপা জেতার স্বাদ নিয়েছেন তিনি।

এবারও শিরোপা ধরে রাখার পথে আছে কাতারি মালিকানাধীন পিএসজি। ৩৩ ম্যাচে তাদের অর্জন ৭৫ পয়েন্ট। সমান ম্যাচে ৭০ পয়েন্ট পেয়ে দুইয়ে অবস্থান করছে মার্সেই। নিষেধাজ্ঞার কারণে লিগে পিএসজির পরের দুটি ম্যাচে খেলতে পারবেন না মেসি। আগামী ৮ মে তোয়া ও ১৪ মে আজাক্সিওর মুখোমুখি হবে কোচ ক্রিস্তফ গালতিয়ের দল।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর