April 16, 2024, 12:23 pm

যুক্তরাষ্ট্রকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Wednesday, May 31, 2023
  • 63 জন দেখেছে

ভিসানীতি যুক্তরাষ্ট্রের নিজস্ব বিষয়, তারা এ বিষয়ে বাংলাদেশের প্রতিক্রিয়া জানতে চেয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগ সব সময় সুষ্ঠু নির্বাচন চায় এবং করবেও। মাসলম্যান ও বন্দুকের নল দিয়ে কোনও নির্বাচন এ দেশে হবে না। নির্বাচন সুষ্ঠু হবে বলেও যুক্তরাষ্ট্রকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি। আজ বুধবার (৩১ মে) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের প্রায় এক ঘণ্টার বৈঠক হয়েছে। বৈঠকের বিষয়ে কোনও কথা বলতে রাজি হননি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন ভিসানীতি নিয়ে বাংলাদেশের প্রতিক্রিয়া জানতে এসেছিলেন রাষ্ট্রদূত। তাকে জানানো হয়েছে যে, এটা তাদের (যুক্তরাষ্ট্র) নিজস্ব বিষয়। আওয়ামী লীগের এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া নেই। সরকার সুষ্ঠু নির্বাচনে প্রতিজ্ঞাবদ্ধ।

মন্ত্রী আরও জানান, সড়কে বিশেষ নিরাপত্তা হঠাৎ কেন তুলে নেওয়া হয়েছে, সেই বিষয়টি মার্কিন রাষ্ট্রদূত জানতে চেয়েছেন। তাকে জানানো হয়েছে, সব দূতাবাসকে একই নিরাপত্তা দেওয়া হবে। কেউ যদি বাড়তি নিরাপত্তা চান, তাহলে সেটা ফি প্রদানের মাধ্যমে নিতে হবে। কূটনৈতিক পাড়ায় কোনো ধরনের নিরাপত্তায় ব্যাঘাত ঘটতে দেয়া হবে না। সব বিদেশি নাগরিক যেন নিরাপদে নিশ্চিন্ত থাকেন, সরকার সে বিষয়ে সচেতন রয়েছে। আওয়ামী লীগ কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না; কোনো পেশি শক্তিকেও বিশ্বাস করে না। জনগণের ভোটে ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর