April 19, 2024, 6:21 pm

পাবিপ্রবি’র ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Monday, June 5, 2023
  • 71 জন দেখেছে

বর্ণিল আয়োজনে উদযাপিত হলো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ সোমবার সকাল সাড়ে দশটায় জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে এ আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বৃক্ষরোপণ শেষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ। বিশেষ অতিথির বক্তব্য দেন উপ-উপাচার্য প্রফেসর ড. এসএম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ ড. কেএম সালাহ উদ্দীন।অনুষ্ঠানের সভাপতি ও বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন বলেন, অত্যন্ত প্রতিকূল অবস্থায় আমরা এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নিয়েছি। প্রাপ্তির বিপরীতে গ্রাউন্ড ও অবকাঠামোগতসহ নানারকম অপ্রাপ্তিই বেশি ছিলো। এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৫ বছর পর কিন্তু এগুলো অনেকটাই কাটিয়ে উঠছে বিশ্ববিদ্যালয়। সামনে এই ক্যাম্পাস মনোরম একটি ক্যাম্পাসে রুপ নেবে। 

উপাচার্য হাফিজা খাতুন বলেন, হোস্টেল, একাডেমিক ভবন নির্মাণসহ ক্যাম্পাস প্রশস্তকরণের মতো আমূল পরিবর্তন এসেছে বিশ্ববিদ্যালয়ে। কয়েক সপ্তাহ আগে আমরা পেপারলেস অফিস করেছি। শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার যোগান হিসেবে স্মার্ট ক্লাসরুম কার্যক্রম চালু হয়েছে। এর মাঝেও অপ্রাপ্তি বা অপূর্ণতা যাই থাকুক আমরা এগিয়ে যাচ্ছি এটাই গর্বের বিষয়। আর এই এগিয়ে যাওয়া হবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের। অবশ্যই পাবিপ্রবির আলো রাঙাবে বিশ্বমঞ্চ।

১৫তম প্রতিষ্ঠা দিবসে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষকদের বেস্ট রিসার্চ অ্যাওয়ার্ড, মেধাবী শিক্ষার্থীদের ডিনস অ্যাওয়ার্ড ও শিক্ষার্থীদের আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানের অংশ হিসেবে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর