March 29, 2024, 5:16 am

নতুন নিষেধাজ্ঞার কোনো কারণ দেখছি না : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Wednesday, May 31, 2023
  • 59 জন দেখেছে

যুক্তরাষ্ট্র থেকে নতুন করে কোনো নিষেধাজ্ঞা আসার কোনো কারণ দেখছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেছেন, সরকার কোথাও কোনো চাপে নেই। নতুন নিষেধাজ্ঞার কোনো কারণ দেখছি না। আজ বুধবার (৩১ মে) রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে এক আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, রাজনৈতিক ও কূটনৈতিক প্রক্রিয়ায় ওয়াশিংটনের সঙ্গে কাজ করছে ঢাকা।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি অবাধ ও সুষ্ঠু নির্বাচনে বাধা। কারণ তত্ত্বাবধায়ক সরকারের দাবি বর্তমান সংবিধান এবং বিচারকদের দেওয়া রায় অনুযায়ী অবৈধ। বিএনপির এ ধরনের দাবি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বাধা হিসেবে কাজ করছে।

তিনি বলেন, চীনের নেতৃত্বাধীন গ্লোবাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ বা বৈশ্বিক উন্নয়ন উদ্যোগ (জিডিআই) একটি নতুন ঘটনা এবং বাংলাদেশের পক্ষ থেকে কিছু না করা পর্যন্ত বলার মতো কিছু নেই।

রোহিঙ্গা সংকট প্রসঙ্গে তিনি বলেন, সরকার যথাসাধ্য চেষ্টা করছে এবং সংকট সমাধানে বড় বড় দেশগুলোর সহযোগিতা কামনা করেছে বলে জানান তিনি। প্রতিমন্ত্রীর সঙ্গে কথোপকথনের এই আয়োজন করে দৈনিক ইত্তেফাক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের নির্বাহী পরিচালক ও প্রকাশক তারিন হোসেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর