April 25, 2024, 2:29 pm

কাশিমপুর কারাগার থেকে পুলিশ পরিদর্শকের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ::
  • আপডেট Tuesday, June 6, 2023
  • 48 জন দেখেছে

গাজীপুরের কাশিমপুর কারাগারের পুলিশের ব্যারাকের ছাদ থেকে মো. মোয়াজ্জেম হোসেন (৫৬) নামের এক পরিদর্শকের মরদেহ উদ্ধার করা হয়েছে।আজ মঙ্গলবার (৬ জুন) বেলা ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

মো. মোয়াজ্জেম হোসেন টাঙ্গাইলের ঘাটাইল থানার বাদে আমজাদী এলাকার বাসিন্দা। তিনি গত ২২ মে গাজীপুর মহানগর পুলিশে আসেন। তিনি কাশিমপুর কারাগারের ভেতর আসামি স্কোয়াডে নিয়োজিত পুলিশ ব্যারাকে দায়িত্ব পালন করছিলেন। এর আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাজ করেছেন তিনি।

জানা গেছে, কাশিমপুর কারাগারের ভেতর আদালতে আসামি আনা-নেওয়ার জন্য পুলিশ সদস্যদের চারতলা একটি ব্যারাকের ইনচার্জ ছিলেন নিহত পুলিশ পরিদর্শক মোয়াজ্জেম। ওই ব্যারাকে ২৩ জন পুলিশ সদস্য থাকেন। সোমবার কাজ শেষে যার যার অবস্থানে চলে যান তারা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ভবনের ছাদে মোয়াজ্জেমকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ১২ জুন পবিত্র হজ পালনের উদ্দেশ্যে তার মক্কায় যাওয়ার কথা ছিল।

এ বিষয়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, মৃত অবস্থায় মোয়াজ্জেমকে হাসপাতালে আনা হয়েছিল। তার নাক দিয়ে রক্ত বেরিয়েছে, তবে গায়ে কোনো আঘাতের চিহ্ন পাইনি। ময়নাতদন্ত করা হলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

কোনাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আশরাফ জানান, অচেতন অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। গরম সহ্য করতে না পারার কারণে এমনটা হয়ে থাকতে পারে।

তবে এই বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন কাশিমপুর কারাগার-২ এর ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ। তিনি বলেন, গতকাল আমি কারাগারে ছিলাম। বিষয়টি আমাকে কেউ জানায়নি। ব্যারাকটি কারাগারের হলেও আসামি আনা-নেওয়ার সুবিধার্থে গাজীপুর মহানগর পুলিশের সদস্যরা এখানে থাকেন। তারা নিজেরাই ব্যারাকের দেখভাল করেন। তাই বিষয়টি আমাদের জানা নেই।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর