April 19, 2024, 3:34 am

আ.লীগের পায়ের তলায় মাটি নেই : জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Tuesday, June 6, 2023
  • 58 জন দেখেছে

গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো রাষ্ট্র ক্ষমতা পকেটে ঢুকিয়ে আর ক্ষমতা দখল করতে পারবে না। জনগণ এবার যেভাবে জেগে উঠেছে, এই শক্তি মোকাবিলা করার ক্ষমতা সরকারের নেই। কোনোভাবেই এই সরকারের অধীনে আর সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। অন্তর্বর্তী সরকারের মাধ্যমে নির্বাচন হবে, তার জন্য আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। গণতন্ত্র মঞ্চের ঢাকা-দিনাজপুর রোডমার্চের অংশ হিসেবে আজ মঙ্গলবার (৬ জুন) দুপুর ১২টায় বগুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

শিবগঞ্জ উপজেলায় গণতন্ত্র মঞ্চের পথসভা শেষে বগুড়া শহরে ফেরার পথে রোডমার্চের গাড়িবহরে হামলার অভিযোগ তুলে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নিন্দা ও প্রতিবাদ জানায় গণতন্ত্র মঞ্চের নেতারা। এছাড়া বগুড়া শহরের আমজাদিয়া আবাসিক হোটেলে রাত্রী যাপনের জন্য এলে সেখানেও হামলা হয়েছে অভিযোগ করেন তারা। দুই দফা হামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের অভিযুক্ত করেন মঞ্চের নেতারা।

এ বিষয়ে জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই। যত মাটিহীন হয়ে যাচ্ছে ততই তারা বেপরোয়া হয়ে উঠছে। এ কারণে আমাদের রোডমার্চের মত কর্মসূচিতেও তারা হামলা করছে। এ রকম ঘটনা ন্যাক্বারজনক। আমাদের সমাবেশের অধিকার, আমাদের কথা বলার অধিকার, আমাদের মত প্রকাশের স্বাধীনতা খর্ব হচ্ছে, রাজনৈতিক অধিকার খর্ব হচ্ছে। এখন আন্তর্জাতিক সমীকরণ বদলে গেছে। আমেরিকা আর শেখ হাসিনাকে সমর্থন দিচ্ছে না, এটা এখন পরিষ্কার। আদালতে গিয়ে মানুষ আর ন্যায় বিচার পায় না।

উল্লেখ্য, বর্তমান সরকারের পদত্যাগ, অন্তবর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে রোডমার্চ কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ করা হয়। এতে উপস্থিত ছিলেন জেএসডি বগুড়া জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান বাচ্চু, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, ভাসানী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর