June 21, 2024, 10:07 am

সুন্দরবনে অপহৃত ১৪ জেলে উদ্ধার, আটক ৫

Reporter Name
  • আপডেট Monday, July 31, 2023
  • 69 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা :: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ সদস্যরা সুন্দরবন থেকে অপহৃত ১৪ জনকে উদ্ধার ও পাঁচ অপহরণকারীকে আটক করেছেন। অপহরণ ও মুক্তিপণ দাবির পাঁচ দিন পর এক অভিযানে অপহরণকারীদের আটক ও অপহৃতের উদ্ধারের ঘটনা ঘটে। আজ সোমবার দুপুরে র‌্যাব-৬ খুলনার সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৬ খুলনার স্পেশাল কম্পানির কমান্ডার লে. কমান্ডার এম সারোয়ার হুসাইন জানান, ২৩ জুলাই খুলনা জেলার দাকোপ থানার গহিন সুন্দরবনের ভেতর ভদ্রা নদীর টগিবগী খালের ওপর কয়েকজন জেলে মাছ ধরছিলেন।এ সময় আগে থেকে ওত পেতে থাকা কয়েকজন বনদস্যু অস্ত্রের ভয় দেখিয়ে তাদের মারধর করে। এক পর্যায়ে দুই লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়। দস্যুরা একটি বিকাশ নম্বর দিয়ে জেলে পরিবারগুলোর কাছে দুই লাখ দাবি করে। কিন্তু অপহৃত জেলে পরিবারের সদস্যরা ধার-দেনা করে ওই নম্বরে ৭০ হাজার পাঠায়।বিষয়টি র‌্যব সদস্যরা জানতে পেরে অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের আটকে মাঠে নামেন। এক পর্যায়ে শুক্রবার (২৮ জুলাই) রাতে এই অপহরণে জড়িত পাঁচজনকে আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা হলেন দাকোপ উপজেলার সঞ্জয় বাইন (৩৪), মো. গাউস (৩০), মঞ্জুআরা বেগম ময়না (৩৪), মো. আল আমিন হাওলাদার (২৮) ও বাগেরহাট জেলার রামপালের রবিউল হাওলাদার (৩৩)। তাদের কাছ থেকে মুক্তিপণের ৪০ হাজার টাকা ও বেশ কয়েকটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

কম্পানি কমান্ডার বলেন, আটকৃতদের জিজ্ঞাসাবাদের পর অপহৃত ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হয়। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর