June 23, 2024, 10:47 pm

বিএনপির রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Thursday, May 25, 2023
  • 143 জন দেখেছে

বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ বলে হুমকি প্রদানকারী বিএনপির রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করেছেন পুলিশ। রোববার (২৫ মে) বেলা ১১টার দিকে রাজশাহী কোর্ট স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) একটি টিম। ঘটনাটি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের ডিএসবি শাখার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সনাতন চক্রবর্তী।

তিনি বলেন, পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কালাম আজাদ (৬১) বাদী হয়ে রোববার (২১ মে) মধ্যরাতে চাঁদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। প্রধানমন্ত্রীকে হত্যার মতো  সন্ত্রাসমূলক বক্তব্য দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে একটি মামলাটি দায়ের হয়। যার ধারা হচ্ছে- ৬(২) সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ (সংশোধনী ২০১৩)। মামলার আবেদনটি এজাহার হিসেবে গ্রহণ করে উপ-পরিদর্শক (নিরস্ত্র) মো. সুজন আলীকে তদন্তের দায়িত্ব দেওয়া হয় এবং পরবর্তীতে তাকে গ্রেফতারে অভিযান পরিচালিত হয়। তবে মামলা দায়েরের পর থেকেই চাঁদ পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপির সমাবেশে অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাইদ চাঁদ বলেছেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এখন এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা তাই  করব।’

তার এই বক্তব্যের ভিডিও ধীরে ধীরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠতে শুরু করে। গত দুই দিনে ফেসবুকে রাজশাহীর বিভিন্ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এর প্রতিবাদে সরব হন ফেসবুকে। অনতিবিলম্বে প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করা বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আইনের আওতায় আনারও দাবি জানান তারা।

এর আগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে গত বছরের ২৬ জুলাই তার নামে মানহানির মামলা হয়। তার ওই বক্তব্য প্রচারের অভিযোগে আরও সাতজনকে মামলায় আসামি করা হয়েছিল। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার আদালতে মামলাটি করেছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর