June 21, 2024, 9:44 am

পদ্মা সেতুর দক্ষিণ পাশে নির্মিত হবে বঙ্গবন্ধুর স্ট্যাচু

Reporter Name
  • আপডেট Saturday, August 12, 2023
  • 50 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, মাদারীপুর :: পদ্মা সেতুর দক্ষিণ পাশ মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি প্রান্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ট্যাচু নির্মিত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ শনিবার বেলা ১১টার দিকে প্রকল্প স্থান পরিদর্শনে এসে মন্ত্রী এ তথ্য জানান।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংরক্ষিত সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব ইসারাত চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মো. মারুফুর রশীদ খান, পুলিশ সুপার মো. মাসুদ আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসালম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নামে অনেক আগেই স্ট্যাচু নির্মাণ করা উচিত ছিল। বিলম্ব হওয়ায় আমি দুঃখ প্রকাশ করছি। বিলম্ব হলেও যে উদ্যোগটা নিয়েছি এতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। আন্তর্জাতিক মানের স্ট্যাচু করা হবে যাতে দেশি-বিদেশি পর্যটকরা এখানে আসেন। ভবিষ্যত প্রজন্ম এসে বঙ্গবন্ধুর স্ট্যাচু দেখবে। পৃথিবীর বিভিন্ন দেশে আমেরিকা, ভারত স্ট্যাচু আছে। আমরা আকর্ষণীয়ভাবে এটা করব। এখানে একটি আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টারও অনুমোদিত হয়েছে। এতে এখানে বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।

স্ট্যাচু নির্মাণের কারণ হিসেবে মোজাম্মেল হক বলেন, পদ্মা সেতু বাঙালি জাতির গর্বের বিষয়। পদ্মা সেতুর পাশে স্ট্যাচুটা করলে দুটি বিষয় সামঞ্জস্য হবে। দেশি-বিদেশি পর্যটকরা দেখতে আসবেন। এরফলে একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারবেন। সেতু দেখতে পাবে, স্ট্যাচু দেখতে পাবে সঙ্গে কনভেনশন সেন্টারও দেখতে পাবে। মোট কথা, একটি আকর্ষণীয় ব্যাপার হবে পদ্মার পাড়ে।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধু স্ট্যাচু হলে দেশ-বিদেশ থেকে মানুষ এখানে আসবে। বঙ্গবন্ধুর স্ট্যাচু ও পদ্মা সেতু; একসঙ্গে ভীষণ একটা আবেগ কাজ করবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর