December 2, 2023, 12:06 pm

জাতীয় পার্টির প্রতি মানুষের এখনো আস্থা আছে: জিএম কাদের

Reporter Name
  • আপডেট Saturday, May 6, 2023
  • 117 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় পার্টির (জাপা) প্রতি দেশের মানুষের এখনো আস্থা রয়েছে বলে মন্তব্য করেছেন পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, ‘জাতীয় পার্টির ওপর অত্যাচার, নিপীড়ন ও জেল-জুলুম করা হয়েছে। বারবার জাতীয় পার্টিকে বিভক্ত করা হয়েছে। কিন্তু জাতীয় পার্টি এখনো টিকে আছে। দেশের মানুষের এখনো জাতীয় পাটির প্রতি আস্থা রয়েছে।’ আজ শনিবার (৬ মে) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ভোটাররা বলছেন, আমরা ভোট দিতে পারবো তো? আমরা ভোট দিলে সেই ভোট গণনা হবে তো? নাকি আওয়ামী লীগ নিজের পছন্দের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করবে? এটাই এখন বাস্তবতা। এটা বুঝতে এখন খুব জ্ঞানী হতে হয় না। গ্রামের কৃষক থেকে রিকশাওয়ালা পর্যন্ত এ প্রশ্ন করছেন। যারা গণতন্ত্রের নামে বড় বড় কথা বলছেন, যারা মানুষের ভাত ও ভোটের অধিকার নিয়ে কথা বলছেন, তারাই ভোটের প্রতি মানুষের আস্থাহীনতা সৃষ্টি করেছেন। রাজনীতি নিয়ে মানুষের মধ্যে বিতৃষ্ণা সৃষ্টি হয়েছে।’ আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা জনগণের পক্ষে থাকবো। জনগণ যা চায়, আমরা তাই করবো। আমরা মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করবো।

জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, আওয়ামী লীগ ও বিএনপি প্রমাণ করেছে, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায়ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে বিএনপি জিতলে আওয়ামী লীগ বলে কারচুপি হয়েছে। আবার আওয়ামী লীগ জিতলে বিএনপি বলে ভোটে কারচুপি হয়েছে।

তিনি বলেন, বর্তমান ব্যবস্থায় দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে হলে ভোটের পদ্ধতি পরিবর্তন করতে হবে। আনুপাতিক হারে নির্বাচন হলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে। আওয়ামী লীগ ও বিএনপির দুর্নীতি ও দুঃশাসনে মানুষ বিরক্ত। দেশের মানুষ এখনো জাতীয় পার্টির প্রতি আস্থা রেখেছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়।’

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর