June 23, 2024, 11:41 pm

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রে পররাষ্ট্র সচিবের সঙ্গে উজরা জেয়ার বৈঠক

Reporter Name
  • আপডেট Tuesday, September 19, 2023
  • 54 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার গুরুত্ব নিয়ে আলোচনা করতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে তাদের মধ্যে অনুষ্ঠিত উক্ত বৈঠকে মতপ্রকাশের স্বাধীনতা এবং রোহিঙ্গা ও তাদের আশ্রয় দেওয়া সম্প্রদায়ের জন্য অব্যাহত মানবিক সহায়তার গুরুত্ব নিয়েও আলোচনা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (আগের টুইটার) বাংলাদেশ সময় মঙ্গলবার বিষয়টি উজরা জেয়া নিজেই নিশ্চিত করেছেন। পররাষ্ট্র সচিবের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেনঃ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮ তম অধিবেশনের ফাঁকে বাংলাদেশের (পররাষ্ট্র) সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ফলপ্রসূ কথোপকথন হয়েছে।

পোস্টে অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মতপ্রকাশের স্বাধীনতা এবং রোহিঙ্গা ও তাদের আশ্রয় দেওয়া সম্প্রদায়ের জন্য অব্যাহত মানবিক সহায়তার গুরুত্ব নিয়ে আলোচনা করতে ফের বৈঠক অনুষ্ঠিত হওয়ার বিষয়টির প্রশংসা করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসে বাংলাদেশ সফর করেছিলেন উজরা জেয়া। ওই সফরে বহুল আলোচিত মার্কিন এসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু-ও তার সঙ্গে ছিলেন। সে সময় অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ অর্থাৎ সত্যিকারের একটি নির্বাচন আয়োজনের স্পষ্ট বার্তা দিয়ে গিয়েছিলেন মার্কিন আন্ডার সেক্রেটারি। তিনি এবং লু এমন নির্বাচন দেখার আকাঙ্ক্ষা ব্যক্ত করে গেছেন যাতে বাংলাদেশের জনগণের ইচ্ছার প্রকৃত প্রতিফলন ঘটে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর